গ্রামে’গঞ্জে মজুমদার-সেলিম, মাঠে নেই উবায়দুল্লাহ ফারুক

আল হাছিব তাপাদার ও ওমর ফারুক:: কুয়াশা ঘেরা সকাল, দুপুরের প্রখর রোদ ও রাতের গভীর শীত উপেক্ষা করে সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে আওয়ামীলীগের প্রার্থী ড. হাফিজ আহমদ মজুমদার ও জাতীয় পার্টির প্রার্থী আলহাজ্ব সেলিম উদ্দিন এমপি ভোট চেয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত আওয়ামীলীগ-জাপার দুই প্রার্থী ভোটের মাঠে চষে ভেড়ালেও বার্ধক্যজনিত রোগে বিশ্রামে আছেন বিএনপি-ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী জমিয়ত নেতা মাওলানা উবায়দুল্লাহ ফারুক। তবে তার সমর্থকরা বিভিন্ন গ্রামে’গঞ্জে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আওয়ামীলীগের প্রার্থী ড. হাফিজ আহমদ মজুমদার প্রতিদিন নির্বাচনী গণসংযোগ শেষে সিলেটস্থ তাঁর প্রতিষ্ঠিত হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ভবনে রাত্রি যাপন করে পরদিন ভোরের সূর্য উদয়ের আগেই নির্বাচনী এলাকায় ছুটে গিয়ে নেতাকর্মীদের সাথে নিয়ে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট চেয়ে বেড়ান।

গণসংযোগকালে ড. হাফিজ আহমদ মজুমদার ভোটরদেরকে বলেন, উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকা মার্কার কোন বিকল্প নেই। নৌকা মার্কায় ভোট দিলে দেশের মানুষ শান্তিতে থাকবে। নৌকা মার্কা হারলে স্বাধীনতার চেতনা হারবে। দেশ যতটুকু এগিয়ে গেছে তার চাইতে বেশী পিছিয়ে যাবে। ৩০ ডিসেম্বর নৌকা মার্কায় ভোট দিতে তিনি ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।

জাতীয় পার্টির দলীয় সূত্র জানিয়েছে, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সেলিম উদ্দিন এমপি প্রতিদিন নির্বাচনী এলাকায় প্রচারণা শেষে সিলেট শিবগঞ্জের সেনপাড়ার বাসায় রাত্রী যাপন করেন। পরদিন ভোরে নির্বাচনী চলে আসেন। নির্বাচনী এলাকায় লিফলেট বিতরণ, উঠান বৈঠক ও কুশল বিনিময় করে সময় পার করেন।

বিভিন্ন উঠান বৈঠকে সেলিম উদ্দিন এমপি লাঙ্গল মার্কায় ভোট চেয়ে বলেন, আমাকে নির্বাচিত করলে অসমাপ্ত কাজকে সমাপ্ত করবো। অতীতের সকল এমপির চাইতে জকিগঞ্জ-কানাইঘাটে বেশী উন্নয়ন করেছি। ৫টি বছর কাটিয়েছি কেউ আমার বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ আনতে পারেনি। সাধারণ মানুষের জন্য আমার দরজা ছিলো সব সময় উন্মুক্ত।
অন্যদিকে, বিএনপি-ঐক্যফ্রন্ট প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক অসুস্থ হয়ে সিলেট নগরীর লামাপাড়া’ বাসায় বিশ্রামে রয়েছেন। ওবায়দুল¬াহ ফারুকের ভাগ্না ছাত্র জমিয়ত নেতা হাফেজ আব্দুর রহমান নাদিম বিষয়টি নিশ্চিত করে জানান, ধানের শীষের প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুক সংসদীয় আসনের সবাইকে সালাম জানিয়েছেন এবং শান্তিপূর্ণভাবে নির্বাচনী কাজ চালিয়ে যাওয়ার জন্য জমিয়তসহ সকল দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বার্ধক্যজনিত রোগে বিশ্রামে আছেন।

সাধারণ কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানাগেছে, বিএনপি-ঐক্যফ্রন্টে বিভক্তির কারণে ও ধানের শীষের প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুক অসুস্থ থাকায় তার ভোটের মাঠ অনেকটা অগোছালো। এ সুবাদে ভোটের মাঠ দখলে রেখেছেন আওয়ামীলীগ প্রার্থী ড. হাফিজ আহমদ মজুমদার ও জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিন এমপি। এ আসনে আওয়ামীলীগের ও বিএনপি-ঐক্যফ্রন্টে দুজন বিদ্রোহীসহ অন্যদলীয় ৩জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। কিন্তু ভোটারের আলোচনায় তাদের সুবিধাজনক স্থান হয়নি বলে অনেকে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর